শুভ্র দেবের সঙ্গে ‘অন্ধকার জগতে’ ন্যান্সি

ফাইল ছবি

বিনোদন ডেস্ক, পিটিবিনিউজ.কম
আশির দশকে সংগীতাঙ্গণে আসা শুভ্র দেব আর সাম্প্রতিক সময়ের ন্যান্সি; দুই প্রজন্মের দুই শিল্পী প্রজন্মের দুই জনপ্রিয় কণ্ঠশিল্পী। তারা এবার এক সঙ্গে ‘অন্ধকার জগৎ’ নামে নতুন একটি ছবির গানে কণ্ঠ দিয়েছেন।

গত শুক্রবার বিকেলে ঢাকার মগবাজারের ফোকাস মাল্টিমিডিয়ায় ছবির গানটির রেকর্ডিং করা হয়।

বদিউল আলম খোকনের পরিচালনায় ‘অন্ধকার জগত’ ছবিতে মাহিয়া মাহীর বিপরীতে অভিনয় করেছেন ডি এ তায়েব। পর্দায় তাঁরা দুজন শুভ্র দেব ও ন্যান্‌সির গাওয়া গানের সঙ্গে ঠোঁট মেলাবেন। শিগগিরই গানটির দৃশ্য ধারণের কাজ করা হবে বলে জানালেন পরিচালক।

তিনি বলেন, ‘আমরা এখন যেসব দৃশ্যের শুটিং শেষ হয়েছে সেগুলোর সম্পাদনার কাজ করছি। এরপর গানগুলোর শুটিং শুরু করব।’

আশির দশকে গানের জগতে এলেও চলচ্চিত্রে খুব বেশি গান গাওয়া হয়নি শুভ্র দেবের। নিজেকে অ্যালবামের গানে বেশি ব্যস্ত রেখেছেন বলে জানান তিনি। তবে সিনেমার গান কম করলেও গুণী সব সংগীত পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে তাঁর। শুভ্র দেবের প্রথম প্লে-ব্যাক সত্য সাহার সংগীত পরিচালনায় ‘রাম রহিম জন’ সিনেমায়। এই গানে তিনি সহশিল্পী হিসেবে পেয়েছিলেন সৈয়দ আব্দুল হাদী ও আবিদা সুলতানাকে।

শুভ্র দেব জানান, দীর্ঘ সংগীতজীবনে তিনি ২০টির মতো সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন। সর্বশেষ গাওয়া গানটি ভারতের মিঠুন চক্রবর্তী অভিনীত ‘ভাগ্য দেবতা’ সিনেমায় ব্যবহার করা হয়, তা-ও নাকি ১৫ বছর আগে। সংগীত পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন আলাউদ্দীন আলী, আনোয়ার পারভেজ, আহমেদ ইমতিয়াজ বুলবুল, আলম খান প্রমুখের।

‘অন্ধকার জগত’ ছবির গান ও সহশিল্পী প্রসঙ্গে শুভ্র দেব বলেন, ‘সংগীতজীবনের শুরু থেকেই আমি নিজেকে অ্যালবামমুখী গানে ব্যস্ত রেখেছি। চলচ্চিত্রে অল্প কিছু গানে কণ্ঠ দিয়েছি এবং গুণী সব সংগীত পরিচালকের সঙ্গে কাজ করেছি। এতো বছর যে গানটি গাইলাম, সেটিও খুব চমৎকার। আলী আকরাম শুভ আমার খুব পছন্দের একজন সংগীত পরিচালক। তাঁর বেশ কয়েকটি গান সুপারহিট হয়েছে। ছবির নায়ক ডি এ তায়েব ভাইও অনেক দিন ধরে বলছিলেন, গানটি গাওয়ার জন্য। ন্যান্‌সি ও আমার কণ্ঠের মিলটা দারুণ হয়েছে। স্টুডিওতে যাঁরা ছিলেন, সবাই খুব প্রশংসা করেছেন গানটির। আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, গানটি হিট করবে।’

অন্যদিকে এক যুগ আগে গানের জগতে আসা ন্যান্‌সি চলচ্চিত্রের গানে সমানতালে ব্যস্ত রেখেছেন নিজেকে। মিশ্র অ্যালবামের গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি চলচ্চিত্রেও কাজ চালিয়ে যাচ্ছেন। ঈদের পর থেকে এ পর্যন্ত পাঁচটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন।

তিনি বলেন, ‘হঠাৎ করেই সিনেমার গানের রেকর্ডিং বেড়ে গেছে। মনে হচ্ছে, ছবি নির্মাণও মনে হচ্ছে বেড়ে গেছে। শুভ্র দার (শুভ্র দেব) সঙ্গে এবারই প্রথম কোনো গানে কণ্ঠ দিলাম। সেই ছোটবেলা থেকে যেমন দেখছি এখনো তেমনই আছেন। কণ্ঠেরও কোনো পরিবর্তন হয়নি। গানটি শ্রোতাদের ভালো লাগবে।’

‘জনমের আগে আমি তোমারি ছিলাম, পৃথিবীতে এসেও আমি তোমারি হলাম’ এমন কথার গানটির গীতিকার মনিরুজ্জামান মনির। আর সুর ও সংগীত পরিচালনা করেছেন আলী আকরাম শুভ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.