যশোর সীমান্তে ৭৫ কেজি স্বর্ণসহ আটক ৩

যশোর সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
ভারতে পাচারকালে যশোরের শার্শা সীমান্ত ও বেনাপোল থেকে পৃথক অভিযানে প্রায় ৭৫ কেজি স্বর্ণ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে পৃথক দুটি অভিযানে বিজিবি এই বিপুল পরিমান স্বর্ণ উদ্ধার করে। এ সময় তিন ব্যক্তিকে আটক করা হয়।

বিজিবি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার গভীর রাতে যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার শিকারপুর সীমান্ত অভিযান চালিয়ে ৭৩ কেজি ওজনের ৬২৪টি স্বর্ণের বার আটক করা হয়। যার দাম প্রায় ৩৬ কোটি টাকা। এ সময় মহিউদ্দিন (৩৫) নামে এক স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়। বিজিবির এটাই সবচেয়ে বড় স্বর্ণ আটকের চালান।

এছাড়া শুক্রবার সকালে যশোরের বেনাপোল বাজারে অভিযান চালিয়ে ২ কেজি ওজনের ১১টি স্বর্ণের বারসহ দু’জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- বেনাপোলের দৌলতপুর গ্রামের কাশেম আলীর স্ত্রী সফুরা খাতুন (৬২) ও ভবারবেড় গ্রামের ইব্রাহিমের ছেলে ইস্রাফিল (২২)।

৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আরিফুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে শিকারপুর বিওপিতে কর্মরত হাবিলদার মো. মুকুল হোসেন প্রামানিকের নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযানে যান। তারা সীমান্তের মেইন পিলার ২৯ থেকে প্রায় ৩০০ গজ বাংলাদেশের ভেতরে নারিকেলবাড়িয়া এলাকায় এক ব্যক্তিকে আটক করেন। তার কাছ থেকে প্রায় ৭৩ কেজি ওজনের ৬২৪টি সোনার বার এবং একটি রাম দা উদ্ধার হয়।

জব্দকৃত স্বর্ণ বেনাপোল কাষ্টমস হাউজে জমা দেয়া হয়েছে। এ ব্যাপারে বেনাপোল ও শার্শা থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*