পাকিস্তানের জালে ১৪ গোল বাংলাদেশের মেয়েদের

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ।

একদিকে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। অন্যদিকে নবাগত পাকিস্তান দল। সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টে আজকের ম্যাচে দুর্দান্ত শুরুর আশা নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে হতাশ হতে হয়নি মারিয়া মান্ডা-শামসুন্নাহারদের। পাকিস্তানকে ১৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের শিরোপা ধরে রাখার অভিযান। প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে ছিলো বাংলাদেশ।

ব্যবধান অবশ্য আরো অনেক বাড়তে পারতো। ম্যাচের ৬০ মিনিটের মধ্যেই যে ১২-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু বারবার দূর পাল্লার শটে গোল করার চেষ্টা করতে গিয়ে কিংবা তাড়াহুড়ায় অনেক গোলের সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ দল।

বাংলাদেশি মেয়েরা ৯০ মিনিটের খেলায় গড়ে প্রতি ৬.৫ মিনিটে একটি করে গোল দিয়েছে। দলের হয়ে পাঁচটি গোল করেছেন শামসুন্নাহার। ম্যাচের ৫ মিনিটের মাথায় পাকিস্তানি মেয়েদের গোলমুখ খোলে বাংলাদেশের মেয়েরা। তহুরা খাতুনের ওই গোলেই শুরু। এরপর মনিকা চাকমা ১৭ মিনিটে বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোল করেন। তার দু’মিনিট পরেই গোল ব্যবধান ৩-০ করেন তরুহা খাতুন। পুরো ম্যাচে গোল উৎসবে ভাসা বাংলাদেশের মেয়েরা ৩১ মিনিটে শামসুন্নাহারের গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায়।

ম্যাচের ৩৯ মিনিটে পঞ্চম গোলটি করেন মারিয়া মান্দা। পরের মিনিটেই আঁখি খাতুনের গোলে ৬-০ ব্যবধানে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের শুরুতে যেন আরও ক্ষুরধার হয়ে ওঠে বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটেই গোল করে ব্যবধান ৭-০ তে উন্নীত করেন সাজেদা খাতুন। পরের তিনটি গোলই আসে শামসুন্নাহারের পা থেকে। ম্যাচের ৩১ মিনিটে নিজের প্রথম গোল করা শামসুন্নাহার ৮ মিনিটের ব্যবধানে আরও ৩ গোল করে ব্যবধান ১০-০ তে উন্নীত করেন। গোল তিনটি করেন যথাক্রমে ম্যাচের ৫০, ৫৪ ও ৫৭ মিনিটে।

এরপর ৫৮ মিনিটে বাংলাদেশ মেয়েরা ব্যবধান ১১-০ বানিয়ে ফেলে। তার দুই মিনিট পরে আনাই মোগিনির গোলে ১২-০ গোলের লিড নেয় মেয়েরা। পাকিস্তানের অবস্থা তখন ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’। কিন্তু ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত তাদের কোনো ছাড় নয়— এমন পণ করেই যেন এদিন মাঠে নেমেছিল বাংলাদেশের মেয়েরা।

ম্যাচের ৮৮ মিনিটে মোগিনির দ্বিতীয় গোলে ১৩-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ৯০ মিনিটে নিজের পঞ্চম এবং দলের ১৪তম গোলটি করেন শামসুন্নাহার। আর এর মধ্য দিয়ে সাফ চ্যাম্পিয়নদের সঙ্গে পাকিস্তানের মেয়েদের পার্থক্যটা বুঝিয়ে দিয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে তরুহা-শামসুন্নাহার-মনিকারা।

 

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*