গাজায় ইসরায়েলি হামলা: অন্তঃসত্ত্বা নারী ও শিশুসহ নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
গাজায় গতকাল বুধবার রাতভর ইসরায়েলি হামলায় অন্তঃসত্ত্বা এক নারী ও শিশুসহ তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন অন্তত ১২জন।

হামাস নিয়ন্ত্রিত এই উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজার মধ্যবর্তী জাফারাউই এলাকায় বিমান হামলায় অন্তঃসত্ত্বা ২৩ বছর বয়সী ইনাস খামাস ও তাঁর ১৮ মাস বয়সী মেয়ে বায়ান নিহত হয়। আহত হয়েছেন তাঁর স্বামী। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, হামলায় হামাসের এক যোদ্ধা নিহত হয়। আহত অন্তত ১২জন।

ইসরায়েল জানিয়েছে, গাজার ছোড়া রকেট হামলা জবাবে তারা এ হামলা চালিয়েছে। হামাসের নিয়ন্ত্রণে থাকা প্রায় ১০০টি মিলিটারি স্থাপনায় তারা আঘাত হেনেছে। গাজা সিটি থেকে সন্ধ্যার দিকে ধোঁয়া উড়তে দেখা যায়।

ইসরায়েলের সেনাবাহিনী জানায়, আয়রন ডোমস ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষাব্যবস্থা প্রায় ১১টি রকেট ঠেকাতে সক্ষম হয়। ছোড়া হয় প্রায় ৭০টি রকেট। অন্যগুলো খোলা জায়গায় পড়েছে। পুলিশ ও সেনাবাহিনী জানিয়েছে, গাজার উত্তরাঞ্চলীয় সীমান্তের কাছে সাদেরোত শহরে অন্তত দুটি রকেট আঘাত হেনেছে।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, ইসরায়েলের সীমান্তসংলগ্ন গাজার বিভিন্ন এলাকায় থেকে সাইরেনের শব্দ পাওয়া গেছে। জনগণকে তাৎক্ষণিকভাবে নিরাপদ আশ্রয়ে নেওয়ার জন্য এই সাইরেন বাজানো হয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.