দুঃশাসন থেকে মুক্তি পেতে জাতীয় ঐক্য প্রয়োজন: খফরুল

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘সরকারের দুঃশাসন থেকে মুক্তির জন্য জাতীয় ঐক্য প্রয়োজন। গণতন্ত্র, মানুষের অধিকার আদায় ও সুষ্ঠু নির্বাচনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসা দাবিতে শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন।

খালেদা জিয়াকে জেলে রেখে দেশে জাতীয় নির্বাচন হবে না জানিয়ে মির্জা ফখরুল বলেন, নির্বাচন করতে হলে আগে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এছাড়া নির্বাচনের আগে বর্তমান সরকারকে পদত্যাগ করতে হবে এবং নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

সারাদেশে জেলা-উপজেলায় ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবেই শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।মাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলটির কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা অংশ নেন।

এই সমাবেশে যোগ দিতে জুমার নামাজের পর থেকেই দলে দলে নেতাকর্মীরা নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। দুপুর আড়াইটা নাগাদ নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নেন। খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি সংবলিত ব্যানার ও ফেস্টুন এ সময় নেতাকর্মীদের খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্লোগান দিতে দেখা যায়।

এই সমাবেশ ঘিরে শুক্রবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কের বিভিন্ন স্থানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

গত ১৫ জুলাই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি পালনের ঘোষণা দেন। এর আগেও খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বেশ কয়েকবার দলটির পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়েছিল। তবে পুলিশের অনুমতি না মেলায় কোনোবারই সমাবেশ করতে পারেনি দলটি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*