তৃতীয় স্থান নির্ধারণে আজ মাঠে নামছে ইংল্যান্ড-বেলজিয়াম

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
বিদায়ের দ্বারপ্রান্তে বিশ্ব ফুটবলের সর্ববৃহৎ আসর ফিফা ওয়াল্ড কাপ। ১৫ জুলাই ফ্রান্স-ক্রোয়েশিয়ার ফাইনাল ম্যাচের মাধ্যমে পর্দা নামবে জমজমাট রাশিয়া বিশ্বকাপের। এর মাঝে সেমিতে পরাজিত দুই দল ইংল্যান্ড ও বেলজিয়াম তৃতীয় স্থান নির্ধারণের জন্য আজ মাঠে নামছে। সেন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচকে বিশেষ গুরুত্ব দিচ্ছে দুটি দলই। এ ম্যাচ জিতে ভালোভাবে বিশ্বকাপ শেষ করার কথা জানিয়ে দিয়েছেন ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট ও বেলজিয়ামের ম্যানেজার রবার্তো মার্টিনেজ।

এদিকে দুইটি দলই ‘জি’ গ্রুপ থেকে উঠে এসেছে সেমিফাইনালে। কিন্তু সেখানে ইংল্যান্ড ২-১ গোলে ক্রোয়েশিয়ার বিপক্ষে ও বেলজিয়াম ১-০ গোলে ফ্রান্সের বিপক্ষে হেরে যায়। এখন পর্যন্ত ২২ বার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও বেলজিয়াম। এরমধ্যে অধিক সংখ্যক জয় নিয়ে এগিয়ে আছে ইংল্যান্ড। এই ২২ ম্যাচের মধ্যে ইংলিশদের জয় ১৫ বার ও বেলজিয়ামের তিন বার। ড্র হয়েছে ৪টি ম্যাচ।

রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের আগে ১৯৫৪ ও ১৯৯০ সালে দুবার দেখা হয়েছিলো বেলজিয়াম ও ইংল্যান্ডের। এর মধ্যে ১৯৫৪ সালের ম্যাচটি ৪-৪ গোলে ড্র হয়। আর ১৯৯০ সালে বেলজিয়ামকে ১-০ গোলে হারায় ইংল্যান্ড।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*