কোটা আন্দোলন মিছিলে হামলা: দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সাংবাদিক ও কোটা আন্দোলনকারীদের মিছিলে হামলার ঘটনায় আবুল হোসেন পরাগ ও নূরে আলম সিদ্দিকী নামে দুই ছাত্রলীগ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার বিশ্ববিদ্যালয় রে‌জিস্টার প্র‌কৌশলী মো. ওহিদুজ্জামান এ তথ্য নি‌শ্চিত ক‌রেন।

গত রোববার বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে বিক্ষোভ মিছিল বের করলে জবি ছাত্রলীগের নেতা-কর্মীরা এতে হামলা চালায়। এ সময় পেশাগত কাজে সংবাদ সংগ্রহ করতে গেলে সমকালের জবি প্র‌তি‌বেদক লতিফুল ইসলামসহ বেশ কয়েকজন সাংবাদিককে মারধর করে জবি ছাত্রলীগের কর্মীরা।

এ ঘটনা গঠিত তদন্ত কমিটির প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, হামলার ঘটনাটি পর্যবেক্ষণ করে চূড়ান্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে জবি প্রশাসন। পরাগ গণিত বিভাগের ১১তম ব্যাচের ও নূরে আলম সিদ্দিকী ইতিহাস বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী।

এ বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, যাদের বহিষ্কার করা হয়েছে তারা যদি আবার এমন কোনো কর্মকাণ্ডে জড়িত হয় তাহলে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

এছাড়া হামলার সঙ্গে জড়িত কয়েকজনের কাছ থেকে মুচলেকা নিয়েছে জবি প্রশাসন। তারা হলেন- জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন রাসেলের কর্মীরা, ছাত্রলীগ কর্মী একাউন্টিং বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী রিয়াজ, পদার্থ বিজ্ঞান বিভাগের ১২তম ব্যাচের আকরাম সাইমুম, জয়নুল আবেদিন, মনোবিজ্ঞান বিভাগের ১০ম ব্যাচের কামরুল হাসান, রসায়ন বিভাগের সাইফুল্লাহ বিজয়, সাগর, আসিফ ও দর্শন বিভাগের ১২তম ব্যাচের মাজু।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*