‘খালেদার চিকিৎসার ব্যাপারে কারা কর্তৃপক্ষ পদক্ষেপ নিবে’

এম. শরীফ হোসাইন, ভোলা প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার কোন অসুবিধা হবে না উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, খালেদা জিয়ার সাজা হয়েছে আদালতের মাধ্যমে। কোন দল বা ব্যাক্তি তাকে সাজা দেয়নি। তার চিকিৎসার ব্যাপারে কারা কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহণ করবে। বাংলাদেশের সবচেয়ে ভালো চিকিৎসা হয় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসা করতে কোন সংকট হলে বিকল্প চিন্তা করা যেতে পারে। আজ মঙ্গলবার (১২ জুন) দুপুরে ভোলার দৌলতখান উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঈদুল ফিতর উপলক্ষ্যে দুস্থ্য ও অসহায়দের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমি ৭ বার জেলে ছিলাম, কিন্তু আমার কাজের লোক আমার সঙ্গে জেল খাটেনি। জেল কোডের বাহিরে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে তার কাজের লোক দেয়া হয়েছে। বেগম খালেদা জিয়ার ক্ষেত্রে জেল কোডের বাইরে গিয়েও অনেক সুযোগ সুবিধা দেয়া হয়েছে।

বিএনপিকে পাকিস্তানমুখী রাজনৈতিক দল উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী আরো বলেন, যে দল সব সময় ভারতের সমালোচনা করে এ দেশের ভোটের রাজনীতির মাঠ দখল করতে চায় তারা এখন নির্বাচনকে সামনে রেখে ভারতেই দৌড়ঝাপ শুরু করেছে। এমনকি এ দলটি বিভিন্ন সময়ে ভারতের বিচ্ছিন্নতাবাদীদের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আশ্রয় দিয়ে আসছে। বিএনপির উচিৎ হবে বিদেশে দৌড়ঝাপ বন্ধ করে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা।

তিনি বলেন, এ দেশের নির্বাচনী প্রক্রিয়া আমাদের অভ্যন্তরীণ ব্যাপার। বিদেশিরা কখোনো অন্য দেশের নির্বাচনে হস্তক্ষেপ করেনা। অতিতেও করে নাই এবং ভবিষ্যতেও করবেনা।

বানিজ্য মন্ত্রী বলেন, ভারতের রাষ্ট্রপতি প্রনব মুখার্জী যখন বাংলাদেশে আসেন তখন খালেদা জিয়া তার সঙ্গে দেখা করেননি। এখন সেই ভারতের কাছে, বিদেশিদের কাছে তারা (বিএনপি) দৌড়াদৌড়ি শুরু করেছে।

বিএনপি কখনো সহায়ক সরকার আবার কখনো তত্তাবধায়ক সরকার দাবি করেছে। এসব দাবি করে কোন লাভ নেই। তত্ত্বাবধায়ক সরকার আর কোন দিন বাংলাদেশে আসবেনা বলেও স্বরণ করিয়ে দেন মন্ত্রী।

এ সময় দৌলতখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মঞ্জুরুল আলম খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ অন্যান্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

পরে বাণিজ্যমন্ত্রী দৌলতখান পৌরসভাসহ উত্তর জয়নগর, চরখলিফা, ভবানীপুর, হাজিপুরসহ বিভিন্ন ইউনিয়নে দুস্থ্যদের মধ্যে ঈদবস্ত্র বিতরণ করেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.