বিরিয়ানি খেয়ে অসুস্থর ঘটনায় তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয়

অরিন্দম রহমান, ঝিনাইদহ প্রতিনিধি, পিটিবিনিউজ.কম
ঝিনাইদহ-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী পারভীর তালুকদার মায়া’র কর্মী সভার বিরিয়ানি খেয়ে পৃথক দুই দিনে (১৬ ও ১৭ মে) কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় ৬ শতাধিক লোক অসুস্থ হওয়ার ঘটনা তদন্তে স্বাস্থ্য মন্ত্রণালয় কমিটি গঠন করেছে। আজ শুক্রবার সকালে কমিটির ছয় সদস্য ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করেছেন বলে জানিয়েছেন কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাহাব উদ্দিন।

পারভীর তালুকদার মায়ার কর্মী সভার বিরিয়ানি খেয়ে পৃথক দুই দিনে (১৬ ও ১৭ মে) কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় ৬ শতাধিক লোক অসুস্থ হয়ে হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হয়েছে। এদের মধ্যে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৫০ জন, মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ জন কে ভর্তি করা হয়েছে। অসুস্থ বাকিরা বিভিন্ন ক্লিনিক ও বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এ বিষয়ে স্বাস্থ্য কর্মকর্তা সাহাব উদ্দিন বলেন, তদন্ত দলের সদস্যরা কোটচাঁদপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ৫৪ জন রোগীর সঙ্গে কথা বলেছেন। হাসপাতালে ভর্তি হয়নি এমন আরো ৫০-৬০ জন অসুস্থ লোকের সঙ্গেও তারা কথা বলেছেন।

আর বিরিয়ানির নমুনা, রোগীদের প্রস্রাব ও পায়খানার নমুনা সংগ্রহ করেছেন। ঢাকায় নিয়ে এসব নমুনা পরীক্ষা করা হবে।

মায়া সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তিনি ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর উপজেলা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*