‘দলমত নির্বিশেষে আন্দোলনের জন্য জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে’

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ হাজার হাজার নেতা-কর্মীকে মুক্ত করতে আন্দোলনের জন্য জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। দলমত নির্বিশেষে জাতীয় ঐক্যের মধ্যে দিয়েই এই দানব সরকারকে সরাতে হবে। আজ শুক্রবার (১৮ মে) বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনের ভাসানী ভবনে কারাবন্দি খালেদা জিয়াকে নিয়ে মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেলের লেখা ‘কোটি জনতার মা’ গানের সিডির মোড়ক উন্মোচন উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনে খালেদা জিয়ার ‘অংশগ্রহণ ঠেকাতে’ সরকার এখন ‘বিচার বিভাগকে কাজে লাগাতে’ চাইছে। হাই কোর্ট জামিন দেয়ার পরে সুপ্রিম কোর্টে স্থগিত করা হয় এই ৫ বছরের সাজায়- ইতিহাসে এটার নজির নেই। কিন্তু তারা করেছেন। মাত্র ৩/৪ মাসের মধ্যে এই আপিলটাকে চূড়ান্ত নিষ্পত্তি করার নির্দেশ দেয়ার- এটারও নজির নেই।

এই অবস্থা থেকে উত্তরণে বিএনপি নেতাকর্মীদের সংগঠিত হয়ে আন্দোলনের জন্য প্রস্তত হওয়ার আহ্বান জানিয়ে দলের মহাসচিব আরো বলেন, আপনারা সংগঠিত হোন, যখনই প্রয়োজন হবে আপনারা যেন রাস্তায় নামতে পারেন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে পুলিশের নির্যাতন, গ্রেপ্তার ও দমনপীড়নের মধ্য দিয়ে সেখানে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। নির্বাচনের দিনে জনগণকে ভোট কেন্দ্রে যেতে না দিয়ে তারা ভোট ডাকাতি করেছে। এমনকি মার্কিন রাষ্ট্রদূত, তিনি পর্যন্ত বলেছেন যে, খুলনার নির্বাচনে যে অনিয়ম হয়েছে তার তদন্ত হওয়া উচিৎ।

মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে, স্বেচ্ছাসেবক দলের নেতা আখতারুজ্জামান বাচ্চুর পরিচালনায় অন্যদের মধ্যে বিএনপির সাংস্কৃতিক সম্পাদক আশরাফউদ্দিন আহমেদ উজ্জ্বল, সহ সাংস্কৃতিক সম্পাদক মনির খান, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, কণ্ঠশিল্পী নাসির অনুষ্ঠানে বক্তব্য দেন।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য সালাউদ্দিন ভুঁইয়া শিশির, মহানগর দক্ষিণের সহসভাপতি মীর হোসেন মীরু, জয়নাল আবেদীন রতন, জাসাসের সহসভাপতি আহসানউল্লাহ চৌধুরীও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*