বিশ্ব একাদশে খেলবেন না সাকিব

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
ব্যক্তিগত কারণে বিশ্ব একাদশের হয়ে আগামী ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি খেলবেন না সাকিব আল হাসান। ইতোমধ্যেই আইসিসিকে নিজের কথা জানিয়েছেন বাংলাদেশের এক নম্বর অলরাউন্ডার। শিগগিরই সাকিবের বিকল্প ঘোষণা করবে আইসিসি।

এ দিকে সাকিবের বদলে ‘হারিকেন রিলিফ টি-টোয়েন্টি’ চ্যালেঞ্জ নামে প্রীতি ম্যাচে মাঠে নামবেন নেপালি তরুণ লেগস্পিনার সন্দীপ ল্যামিচানে।

গত বছর হারিকেন ইরমা ও মারিয়ার তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছে ক্যারিবীয় অঞ্চলের বেশ কিছু স্টেডিয়াম। এর মধ্যে পাঁচটি স্টেডিয়াম সংস্কারের জন্য তহবিল সংগ্রহ করা হচ্ছে। সে উদ্দেশ্যেই ৩১ মে লন্ডনে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আইসিসি বিশ্ব একাদশ।

সাকিবের আইপিএল সফর শেষ হবে ২৭ মে। এরপর ৪ দিন পরেই লর্ডসে নামার কথা সাকিবের। এই ম্যাচের ঠিক পরপরই আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারতে উড়ে যাবে বাংলাদেশ দল। সাকিবদের এর পরের মিশন জুলাইয়ে, ওয়েস্ট ইন্ডিজের মাঠে। ফলে টানা খেলার এই ধকল সামলে নিতেই নিজেকে সরিয়ে নিয়েছেন সাকিব।

বিশ্ব একাদশে যারা আছেন

তামিম ইকবাল, ইয়ন মরগান (অধিনায়ক), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, শহিদ আফ্রিদি, শোয়েব মালিক, লুক রঙ্কি, মিচেল ম্যাকগ্লেনাহান, থিসারা পেরেরা, রশিদ খান ও সন্দীপ ল্যামিচানে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*