‘নির্বাচন সুষ্ঠু হয়েছে, জনরায় মেনে নিন’

খুলনা সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
খুলনা সিটি করপোরেশনে নব নির্বাচিত মেয়র আওয়ামী লীগ নেতা তালুকদার আব্দুল খালেক বলেছেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। তাই এ জনরায় বিএনপির পরাজিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন। কাজ-কর্মে তার সহযোগিতাও চেয়েছেন। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিন বলেন, মাঠের সাংবাদিকরা সক্রিয়ভাবেই উপস্থিত ছিলেন। তারা যা যা দেখেছেন তাদের মতো করে তুলে ধরেছেন। সেখানে নির্বাচনের অনিয়ম বা আপত্তিকর কিছুর চিত্র উঠে আসেনি। এর থেকেই প্রমাণিত হয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। বিএনপির প্রার্থী এক লাখ ৯ হাজার ভোট পেয়েছেন। এর মাধ্যমেও প্রমাণিত নির্বাচন অবাধ ছিলো। অবাধ নির্বাচন ছাড়া কেউ এতো ভোট পেতে পারেন না।

তিনি বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর প্রতি আহ্বান জানিয়ে বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করা দুরভিসন্ধি বাদ দিয়ে জনরায় মেনে নিন।

নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগের প্রেক্ষিতে তালুকদার আবদুল খালেক বলেন, নির্বাচনে যদি তারা জয় লাভ করতো তাহলে নির্বাচন ঠিক হতো আর এখন পরাজয় মেনে নিতে না পেরে তারা উল্টা-পাল্টা বলছে।

তিনি বলেন, নজরুল ইসলাম মঞ্জুর সঙ্গে চরমপন্থীদের সখ্যতা ছিলো। তারাই নির্বাচনে তাদের ব্যবহার করেছে। কিন্তু তারা যখন চরমপন্থীদের সামলাতে পারেনি তখন আইন করে তাদের ধরে ক্রসফায়ার দিয়েছে। আমরা সন্ত্রাসী ও চরমপন্থীদের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণ করব।

এসময় খুলনা মডেল সিটি হিসাবে গড়ে তুলতে নানা উদ্যোগেরও কথা জানান নবনির্বাচিত এই মেয়র। তিনি বলেন, আমি দায়িত্ব গ্রহণের পর এই শহর হবে পরিচ্ছন্ন ও প্রশান্তির শহর। এর আগে ২০০৮ সালে দায়িত্ব গ্রহণের পর আমি যেখানে শেষ করেছিলাম, সেখান থেকেই আবার শুরু করবো। দীর্ঘ মেয়াদী পরিকল্পনা গ্রহণ করবো।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনার রশিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি ও বিসিবির পরিচালক শেখ সোহেল প্রমুখ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*