সাকিবের সামনে আরেক মাইলফলকের হাতছানি

স্পোর্টস ডেস্ক, পিটিবিনিউজ.কম
এবারের আইপিএল শুরুর আগে দুটি মাইলফলকের হাতছানি ছিলো সাকিব আল হাসানের সামনে। একটির দেখা পেয়ে গেছেন। আরেকটি থেকে আছেন শুধু এক পা দূরে।

শনিবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২১ বলে ২৭ রানের ইনিংসটির পথে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ হাজার রান স্পর্শ করেছেন সাকিব। তার আগে এই ম্যাচে বল হাতে নিয়েছেন দুই উইকেট। তাতে তার উইকেট সংখ্যা দাড়িয়েছে ২৯৯ টি। আর মাত্র একটি উইকেট পেলেই হয়ে যাবে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের মাইলফলক।

সাকিব ভক্তদের প্রত্যাশা আগামি বৃহস্পতিবার মোহালিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে সাকিবের ম্যাচ। হয়তো সেদিনই স্পর্শ করবেন অভিজাত এই মাইলফলকের।

টি-টোয়েন্টি ক্রিকেটে এই মাইলফলক আছে কেবল আর একজনেরই। ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ৪১৩ উইকেট নিয়ে টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারী তিনি। আর ব্যাট হাতে করেছেন ৫ হাজার ৫৮২ রান। এই ক্রিকেট ফেরিওয়ালা খেলেছেন ৩৭৭টি টি-টোয়েন্টি আর যেখানে সাকিব খেলেছেন ২৫৭ ম্যাচ।

টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট ও ৩ হাজার রানো আছে আর কেবল একজনের। ২৭৪ ম্যাচে ৩০০ উইকেট নিয়েছেন শহিদ আফ্রিদি। রান করেছেন ৩ হাজার ৮৯৩।

এই দুজন ছাড়া টি-টোয়েন্টিতে ৩০০ উইকেট শিকারি বোলার আর মাত্র দুই জন। ২৫৬ ম্যাচে ৩৪৮ উইকেট নিয়েছেন এবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং মেন্টর লাসিথ মালিঙ্গা। ২৭৪ ম্যাচে ৩২১ উইকেট সুনিল নারাইনের।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.