খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি বিএনপির

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ইচ্ছা অনুযায়ী তাঁকে ব্যক্তিগত চিকিৎসকের তত্ত্বাবধানে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার সকালে দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এ দাবি করেন।

রুহুল কবির রিজভী বলেন, আমরা গতকালই (রোববার) বলেছিলাম, বিএনপি চেয়ারপারসন কারাগারে গুরুতর অসুস্থ। এখন তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। তার হাত-পা ও কোমরের ব্যথা আরো বেড়েছে। খালেদা জিয়া দীর্ঘদিন ধরে হাঁটু ও পায়ের সমস্যায় ভুগছেন। আপনারা জানেন, নির্জন, পরিত্যক্ত ও স্যাঁতসেতে অস্বাস্থ্যকর পরিবেশে তাকে রাখা হয়েছে। তাকে দেয়া বিছানা বালিশ অর্থোপেডিকের একজন রোগীর জন্য অনুপযোগী। সরকারি মেডিকেল বোর্ডের চিকিৎসকরা অর্থোপেডিক বেড দেয়ার সুপারিশ করলেও এখন পর্যন্ত তাকে সেই বেড দেয়া হয়নি। জরুরিভিত্তিতে তার এমআরআইসহ উন্নত চিকিৎসার দরকার।

তিনি আরো বলেন, বারবার বলার পরেও কারা কর্তৃপক্ষ বিষয়টিকে উপেক্ষা করছে। তারা ক্ষমতাসীনদের মুঠোবন্দী। ফ্যাসিবাদের রোগ-লক্ষ্মণ কারা কর্তৃপক্ষের মধ্যে তীব্র আকার ধারণ করেছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, সরকার দেশনেত্রীকে এক অবনতিশীল স্বাস্থ্যঝুঁকির মধ্যে ফেলে রাখার জন্যই কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে। বিষয়টি গভীর উদ্বেগের ও বন্দি নির্যাতনের শামিল।

খালেদা জিয়ার স্বাস্থ্য আগের চেয়ে খারাপ, এটা কীভাবে নিশ্চিত হলেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, পরিবারের সদস্যরা কিছুদিন পর পর খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। তাঁদের মাধ্যমে আমরা তাঁর অসুস্থতার কথা জানতে পেরেছি। এ ছাড়া সব সময় তো সোর্স প্রকাশ করতে হয় না।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, গোলাম আকবর খন্দকার, সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.