কুমিল্লার আদালতে খালেদা জিয়ার জামিন নাকচ

ফাইল ছবি।

কুমিল্লা সংবাদদাতা, পিটিবিনিউজ.কম
কুমিল্লায় যাত্রীবাহী বাসে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় ৮ জন যাত্রী নিহতের মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্তবর্তীকালীন জামিন নাকচ করেছে আদালত।
আজ সোমবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জেসমিন আরা বেগম এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী কাইয়ুমুল হক রিংকু জানান, দুপুরে কুমিল্লা বারের শতাধিক আইনজীবী জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে খালেদা জিয়ার জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত আবেদন নামঞ্জুর করেছে। মামলার পরবর্তী শুনানির দিন আগামী ২৩ এপ্রিল ধার্য করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে গত মঙ্গলবারো (১০ এপ্রিল) এ মামলায় খালেদার জামিন আবেদন নাকচ হয়েছিলো।

উল্লেখ্য দশম জাতীয় সংসদ নির্বাচনের বর্ষপূর্তিকে ঘিরে বিএনপির ডাকে টানা হরতাল-অবরোধের মধ্যে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি রাতে চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি বাসে পেট্রোল বোমা হামলা হলে দগ্ধ হয়ে ৮ জনের মৃত্যু হয়।

চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার পরদিন মামলা করেন। তদন্ত শেষে বিস্ফোরক আইনে ও হত্যার অভিযোগে আলাদা দুটি অভিযোগপত্র দেয় পুলিশ। দুই মামলাতেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আসামি করা হয়।

জিয়া এতিমখানা দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা হওয়ার পর দুইমাসের বেশি সময় ধরে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.