কাবুলে মাজারে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৯

আন্তর্জাতিক ডেস্ক, পিটিবিনিউজ.কম
আফগানিস্তানের রাজধানী কাবুলে এক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৯ জন নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন আরো ১৮ জন। বুধবার (২১ মার্চ) কাবুলের একটি মাজারের কাছে এ হামলা চালানো হয় বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে জানিয়েছেন তারা।

আফগানিস্তানের উপস্বরাষ্ট্রমন্ত্রী নাসরাত রাহিমি বলেন, কাবুলের কার্ত ই সাকি মাজারের কাছে এক আত্মঘাতী হামলাকারী বোমা বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দেন। নগরীর প্রধান বিশ্ববিদ্যালয়ের কাছে অবস্থিত শিয়া সম্প্রদায়ের মাজারটি থেকে লোকজন বের হয়ে আসার সময় হামলাটি চালানো হয়।

কাবুলের বাসিন্দারা ফার্সি নববর্ষ নওরোজ উৎসবের ছুটি পালনকালে হামলাটি চালানো হয়। এর আগেও এই মাজারটি লক্ষ্য করে কয়েকবার হামলা চালিয়েছিলো জঙ্গিরা।

প্রাচীন পারসিক উৎসব নওরোজ বসন্তের শুরুতে উদযাপিত হয়। পুরো আফগানিস্তানজুড়ে এই উৎসব ব্যাপকভাবে পালিত হয়। কিন্তু দেশটির কিছু কট্টরপন্থি গোষ্ঠী এই উৎসবকে অনৈসলামিক বলে বিবেচনা করে।

কাবুল বিশ্ববিদ্যালয়ের কাছাকাছি আলী আবাদ হাসপাতালের বাইরে বিস্ফোরণস্থলের এলাকাটিতে জনসাধারণের প্রবেশ বন্ধ করে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে এখন পর্যন্ত ভয়াবহ এ হামলার দায় কেউ স্বীকার করেনি। সূত্র: বিবিসি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*