ভারতের সবচেয়ে ধনী সাংসদ অভিনেত্রী জয়া বচ্চন

বিনোদন ডেস্ক, পিটিবিনিবউজ.কম
বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের স্ত্রী অভিনেত্রী জয়া বচ্চন। উত্তরপ্রদেশ থেকে সমাজবাদী দলের সাংসদ হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। সেখানে তিনি মোট সম্পত্তির পরিমাণ দেখিয়েছেন এক হাজার কোটি টাকা। এই হিসাব অনুযায়ী, বর্তমানে জয়াই ভারতীয় সংসদের সবচেয়ে ধনী সাংসদ।

রাজ্যসভার সাংসদ পদের জন্য মনোনয়ন জমা দেয়ার সময় জয়া বচ্চন জানান, বর্তমানে স্বামী অমিতাভ বচ্চনের সঙ্গে যৌথভাবে তার যে স্থাবর সম্পত্তি রয়েছে তার মূল্য ৪৬০ কোটি টাকারও বেশি। অন্যদিকে তাদের অস্থাবর সম্পত্তির মূল্য ৫৪০ কোটি টাকা। ২০১২ সালে তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তির মূল্য ছিলো ৪৯৩ কোটি টাকা।

জয়া বচ্চন যে হলফনামা জমা দিয়েছেন, তাতে বলা হয়েছে অমিতাভ ও তার কাছে ৬২ কোটি টাকার গয়না রয়েছে। তাছাড়া ১২টি গাড়ি রয়েছে, যার বর্তমান মূল্য ১৩ কোটি টাকা। গাড়ির তালিকায় রয়েছে একটি রোলস রয়েস, তিনটি মার্সিডিস, একটি পোর্শে ও একটি রেঞ্জ রোভার। এছাড়া অমিতাভ বচ্চনের নামে রয়েছে একটি টাটা ন্যানো গাড়ি ও একটি ট্রাক্টর।

অমিতাভ বচ্চনের কালেকশনে যেসব ঘড়ি রয়েছে তার মূল্য তিন কোটি ৪০ লাখ টাকারও বেশি। অন্যদিকে জয়া বচ্চনের যেসব ঘড়ি রয়েছে সেগুলোর মূল্য ৫১ লাখ টাকা। বচ্চন দম্পতির নামে ফ্রান্সে একটি ৩১৭৫ স্ক্যোয়ার মিটারের একটি আবাসিক সম্পত্তি রয়েছে। এছাড়া নয়ডা, ভোপাল, পুনে, আহমেদাবাদ ও গান্ধীনগরেও তাদের বেশ কিছু স্থাবর সম্পত্তি রয়েছে। শুধু তাই নয়, লখনউরের কাকোরি অঞ্চলে জয়ার একার নামেই রয়েছে ২২ হেক্টরের কৃষি জমি। যার বাজার মূল্য দুই কোটি ২০ লাখ টাকা। অন্যদিকে অমিতাভ বচ্চনের নামে বাঁরাবাকি জেলার দৌলতপুরে রয়েছে তিন একর কৃষি জমি। যার মূল্য পাঁচ কোটি ৭০ লাখ টাকা। সূত্র : এই সময়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.