খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুদকের আবেদন

বিএনপির চেয়ারপরসন খালেদা জিয়া।ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত চেয়ে পৃথক আবেদন করেছে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার (১৩ মার্চ ) সকালে খালেদার জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদনের কিছুক্ষণ পরই আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় পৃথক আবেদন করে রাষ্ট্রপক্ষও।

দুদকের কৌঁসুলি খুরশীদ আলম খান এই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ দুপুরে চেম্বার বিচারপতির আদালতে আবেদনটি উপস্থাপন করা হবে।

অন্যদিকে খালেদার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের এই বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক। তিনি জানান, দুপুরে রাষ্ট্রপক্ষের আবেদনটিও একই আদালতে উপস্থাপন করা হবে।

এর আগে গতকাল (১২ মার্চ ) সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট।

উল্লেখ্য, বিদেশ থেকে আসা এতিমদের টাকা আত্মসাতের মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ আদালত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। ওই দিনই খালেদা জিয়াকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। রায়ে খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া রায়ে আসামিদের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা জরিমানা করা হয়। এরপর খালেদা জিয়ার করা আপিল আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট গত ২২ ফেব্রুয়ারি আপিল শুনানির জন্য গ্রহণ করেন এবং জরিমানা স্থগিত করেন। এরপর জামিন আবেদন করা হলে ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টের একই বেঞ্চ বিচারিক আদালতের মামলার যাবতীয় নথি তলব করেন। আদেশে ১৫ দিনের মধ্যে হাইকোর্টে নথি পাঠাতে বলা হয়।হাইকোর্টের বেধে দেয়া সেই ১৫ দিনের শেষ দিন ছিল রোববার। এদিন দুপুরে মামলার নথি ঢাকার পঞ্চম বিশেষ আদালত থেকে হাইকোর্টে আসে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*