সৈয়দ অাশরাফের স্ত্রী আর নেই

সেন্ট্রাল ডেস্ক, পিটিবিনিউজ.কম। ওয়েবসাইট: www.ptbnewsbd.com

0

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলাম মারা গেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ সময় আজ সোমবার সকাল ৮টা ১০ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। শিলা ইসলাম দীর্ঘদিন ক্যানসারে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৯ বছর। তিনি স্বামী, মেয়ে রীমা আশরাফসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। লন্ডনে অবস্থানরত সৈয়দ আশরাফের ব্যক্তিগত কর্মকর্তা এ কে এম সাজ্জাদ হোসেন এ তথ্য জানান।

সৈয়দ আশরাফুল ইসলামের পারিবারিক সূত্র জানিয়েছে, শীলা ইসলামের মরদেহ বাংলাদেশে আনা হবে কি না- সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সৈয়দ আশরাফ, তার মেয়ে রিমা ইসলাম ও পরিবারের ঘনিষ্ঠ সদস্যরা হাসপাতালে উপস্থিত আছেন। পরিবারের সদস্যদের সঙ্গে আলাপ করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন সৈয়দ আশরাফুল ইসলামের চাচাতো ভাই অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু।

শীলা ইসলাম দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে ভুগছিলেন। কিছুদিন আগে জার্মানিতে তার অস্ত্রোপচার করা হয়। লন্ডনের ডাক্তারদের পরামর্শে ক্যান্সারে আক্রান্ত শীলা ইসলামকে জার্মানিতে নিয়ে যাওয়া হয়। পরে আবারো তাকে লল্ডনে নেয়া হয়। তিন মাস আগে লন্ডনের একটি হাসপাতালে গুরুতর অসুস্থ শীলা ইসলামকে ভর্তি করা হয়। তাকে কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের সহায়তায় বাঁচিয়ে রাখা হয়েছিলো। সেখানে কিছুটা সুস্থ হওয়ার পর তাকে লন্ডনের বাসায় নিয়ে যাওয়া হয়। বাসা থেকেই তিনি হাসপাতালে গিয়ে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু হঠাৎ করেই আবারো তার শারীরিক অবস্থার অবনতি হয়। শনিবার সকালে তাকে আবারো হাসপাতালে ভর্তি করা হয়। সংকটাপন্ন অবস্থায় তাকে আইসিইউতে নেওয়া হয়। এরই মধ্যে গতকাল রোববার শীলা ইসলামের মৃত্যু হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে।

শিলা ইসলাম লন্ডনের একটি স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষিকা। তার পরিবারের সদস্যরা দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে বসবাস করছেন। শিলা ইসলামের জন্ম ও পড়াশোনা লন্ডনে। তিনি লন্ডনের মেট্রোপলিটন ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি আব নটিংহাম থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন। সৈয়দ আশরাফ ও শিলা ইসলামের একমাত্র মেয়ে লিমা ইসলাম লন্ডনে থাকেন। তিনি লন্ডন এইচএসবিসি ব্যাংকের একজন উচ্চপদস্থ কর্মকর্তা।

সৈয়দ আশরাফের স্ত্রীর মৃত্যুতে যুক্তরাজ্য আওয়ামী লীগ গভীর শোক ও মরহুমের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছে।

সম্পাদনা : অরুন দাস।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page