সততা সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম। ওয়েবসাইট: www.ptbnewsbd.com

0

জনগণের উন্নয়নে জন্য তার সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের তথ্য তুলে ধরে নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদেরকেও একইভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আমি চাই সততা, নিষ্ঠা, একাগ্রতার সঙ্গে আপনারা স্ব-স্ব দায়িত্ব পালন করবেন। আমাদের মূল্য লক্ষ্যটা হবে মানুষের সেবা করা আজ বুধবার সকালে প্রধানমন্ত্রীর কাছে তার কার্যালয়ে শপথ নেন প্রথমবারের মতো ভোটে নির্বাচিত ৫৯ জেলা পরিষদের চেয়ারম্যান। এ সময় তিনি এ কথা বলেন।

নতুন চেয়ারম্যানদের উদ্দেশে দেয়া বক্তব্যে শেখ হাসিনা তাদেরকে ‘সততা ও নিষ্ঠার’ সঙ্গে দায়িত্ব চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

জনগণের জন্য কাজ করার কথা মনে করিয়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকার শুধু নিজেদের ক্ষমতা ভোগ করতে আসে না সেটা আমরা প্রমাণ করেছি। আমাদের লক্ষ্য বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশ গড়ে তুলবো। কিন্তু এদেশের মানুষ যদি ক্ষুধার্ত ও অশিক্ষিত থাকে, তারা যদি রোগে ধুঁকে ধুঁকে মারা যায়, তাহলে সোনার বাংলাদেশ গড়া কখনই সম্ভব না।

দেশে বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, এর সুফল দেশের মানুষ পাচ্ছে। প্রতিটি উন্নয়ন কাজ যাতে ‘সঠিকভাবে’ বাস্তবায়িত হয় এবং পাশাপাশি সমস্যাগুলো খুঁজে বের করতে নতুন চেয়ারম্যানদের নির্দেশ দেন তিনি।

জেলা পরিষদের ক্ষমতার পরিধি উল্লেখ করে সরকারপ্রধান বলেন, ইতোমধ্যে আমরা বেশ কিছু কাজ উপজেলা পরিষদে হস্তান্তর করেছি। জেলা পরিষদের হাতেও যথেষ্ট ক্ষমতা থাকে মানুষের সেবা নিশ্চিত করার এবং স্ব-স্ব জেলার সার্বিক উন্নয়নের।

এ সময় শপথ অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পাদনা : অরুন দাস।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page