লন্ডন থেকে খালেদার দেশে ফেরা নিয়ে জনমনে প্রশ্ন আছে: কাদের

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম। ওয়েবসাইট: www.ptbnewsbd.com

0
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার লন্ডন থেকে দেশে ফেরার সম্ভাবনা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (১৭ জুলাই) সচিবালয়ে ‘নিরাপদ সড়ক চাই’ নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি একথা বলেন।

খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমানকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, একজন মামলার ভয়ে বিদেশ থেকে আসে না। কতোদিন হয়ে গেলে তিনি আর আসেন না। আরেকজন আবার টেমস নদীর পারে গেলেন। উনি যাচ্ছেন আমাদের এ ব্যাপারে আপত্তি বা মন্তব্য থাকার কথা নয়।

খালেদা জিয়া নাও ফিরতে পারেন এমন জনশ্রুতি রয়েছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, গত শনিবার (১৫ জুলাই) থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেখছি, টুইটারে দেখছি তাঁর স্ট্যাটাস। এতো বেশি সময়ের জন্য একটি বড় দলের চেয়ারপারসন বিদেশে যাচ্ছে, এখন জনশ্রুতি হচ্ছে তিনি কি মামলার ভয়ে পালিয়ে গেলেন। তিনি কি মামলার ভয়ে ফিরে আসবেন না। মামলায় ১৫০ বার আদালতে সময় চাওয়ার পর এই সন্দেহটা ঘনীভূত হচ্ছে, জনগণের মধ্যে এই গুঞ্জনটা শাখা প্রশাখা বিস্তার করছে।

দেশে ফেরার পর খালেদা জিয়া নির্বাচনী রোডম্যাপ বা সহায়ক সরকার গঠনের বিষয়ে ঘোষণা দিতে পারেন এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার মতো ওই ওয়ান ইলেভেনের সময় সাহস করে তিনি ফিরে আসবেন কীনা। মামলার ভয়ে সময় আবার বর্ধিত হবে কীনা। ফিরে আসার বিষয় সেটা কেবল সময়ই বলে দেবে।

প্রসঙ্গত, শনিবার (১৫ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের পথে যাত্রা করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। চিকিৎসার জন্য এই সফর বলা হলেও তা নিয়ে রাজনৈতিক মহলে বেশ আগ্রহ রয়েছে। সফরে বিএনপি নেত্রীর সঙ্গে রয়েছেন একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা আখতার। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছেন, খালেদা জিয়া চোখ ও পায়ের চিকিৎসা করার জন্য লন্ডন যাচ্ছেন।

এই সফরে খালেদা ছেলে তারেক রহমানের বাসায় থাকবেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন। সেখানে তারেকের স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ছাড়াও প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান সিঁথি, তাঁর দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমানও রয়েছেন।

সম্পাদনা: রাজু আহমেদ।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page