বিচার বিভাগ নিয়ে ‘ক্ষমতার খেলা’ বিপদ ডেকে আনবে: সিপিবি-বাসদ

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম। ওয়েবসাইট: www.ptbnewsbd.com

0

প্রধান বিচারপতি ও উচ্চ আদালত সম্পর্কে একদিকে সরকারী দল ও জোটের বিভিন্ন নেতৃবৃন্দের অনভিপ্রেত আক্রমণ ও রায় বাতিল না করলে প্রধান বিচারপতির পদত্যাগের ‘এক দফা’ দাবিতে আন্দোলনের হুমকি প্রদান এবং অন্যদিকে ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে বিএনপি নেতৃবৃন্দের অকারণ উল্লাসে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজাতিন্ত্রক দল (বাসদ)-এর নেতৃবৃন্দ। আজ মঙ্গলবার গণমাধমে পাঠানো এক বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করেন সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মো. শাহ আলম ও বাসদ’র সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

নেতৃবৃন্দ বলেন, সরকারি দল ও জোটের নেতৃবৃন্দের প্রধান বিচারপতি ও বিচারকদের প্রতি ব্যক্তিগত আক্রমণ, অশালীন মন্তব্য বিচার বিভাগের স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করছে।

নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগ ও বিএনপি নেতৃবৃন্দের এহেন দায়িত্বহীন আচরণ দেশকে বিপদজনক পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে। ষড়যন্ত্রের শক্তি দ্বারা দেশের বিরুদ্ধে চক্রান্ত করার আশঙ্ক তৈরি হচ্ছে। বিচার বিভাগ নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির ক্ষমতার খেলা দেশের জন্য বিপদ ডেকে আনবে।

সিপিবি-বাসদ নেতৃবৃন্দ আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলের নেতৃবৃন্দের প্রতি প্রধান বিচারপতি ও উচ্চ আদালত সম্পর্কে সংযত মনোভাব প্রদর্শনের আহ্বান জানান।

সম্পাদনা : অরুন দাস।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page