প্রশ্ন ফাঁস: অগ্রণী ব্যাংকে নিয়োগের বিকালের পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম। ওয়েবসাইট: www.ptbnewsbd.com

0

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার পদে নিয়োগের বাছাইপর্বের বিকালের ভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে। শুক্রবার (১৯ মে) সকালের পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগের পর কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নেয়।

জানা গেছে, পরীক্ষার্থীদের সংখ্যা বিবেচনায় আজ দুই ভাগে এই পরীক্ষার ব্যবস্থা করে ব্যাংক কর্তৃপক্ষ। পরীক্ষা গ্রহণ ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব দেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগকে। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রথম ভাগের পরীক্ষা শুরুর আগেই একটি জাতীয় পত্রিকার অনলাইন সংস্করণে প্রশ্ন ফাঁসের অভিযোগ নিয়ে খবর আসে। ফেইসবুকেও অনেকে ‘ফাঁস হওয়া প্রশ্নের’ ছবি দিয়ে ক্ষোভ প্রকাশ করেন। এই পরিস্থিতিতে সকালের অংশের পরীক্ষা হয়ে যাওয়ার পর আয়োজক কর্তৃপক্ষ বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টায় নির্ধারিত দ্বিতীয় অংশের পরীক্ষা স্থগিত করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স বিভাগের চেয়ারম্যান আবু তালেব বলেন, অনিবার্য কারণবশত বিকালের পরীক্ষা স্থগিত করেছি আমরা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিকালের পরীক্ষার প্রশ্ন ফাঁস হওয়ার কিছু অভিযোগ আমরা পেয়েছি। এ কারণে আমরা রিস্ক নিতে চাচ্ছি না।

সকালে নেওয়া পরীক্ষার বিষয়ে কি সিদ্ধান্ত হবে- এ প্রশ্নে আবু তালেব বলেন, সেটা বাতিল করা হবে, না-কি থাকবে সে বিষয়ে আমরা এখনো সিদ্ধান্ত নিইনি।”

দুই ভাগ মিলিয়ে মোট দুই লাখ তিন হাজার চারকরি প্রত্যাশীর এই নিয়োগ পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিলো বলে জানান অধ্যাপক তালেব।

এর আগে রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগের লিখিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছিলো। গত ২১ এপ্রিল ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সম্পাদনা : অরুন দাস।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page