নারী-শিশুসহ ১২৫ রোহিঙ্গাকে টেকনাফে ঢুকতে দেয়নি কোস্টগার্ড

টেকনাফ (কক্সবাজার) সংবাদদাতা, পিটিবিনিউজবিডি.কম

0
ফাইল ছবি।
ফাইল ছবি।

নাফ নদী দিয়ে অবৈধভাবে কক্সবাজারের টেকনাফে প্রবেশকালে নারী-শিশুসহ ১২৫ রোহিঙ্গাকে বাধা দিয়েছে বাংলাদেশ কোস্টগার্ড সদস্যরা। পরে তাদের মিয়ানমারে ফিরে যেতে বাধ্য করা হয়েছে। গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নাফ নদীর সাবরাং নয়াপাড়া ৫ নম্বর স্লুইসগেট এলাকা এ ঘটনা ঘটে। কোস্টগার্ড টেকনাফ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট নাফিউর রহমান এ তথ্য জানান। আটককৃতদের মধ্যে ৩৬ শিশু, ৬১ নারী ও ২৮ পুরুষ ছিলো।

নাফিউর রহমান  বলেন, গতকাল রাত সাড়ে ৯টার দিকে মিয়ানমারের ফাতংজা এলাকার হয়ে টেকনাফের সাবরাং ইউনিয়নের নয়াপাড়া ৫ নম্বর স্লুইসগেট এলাকা দিয়ে রোহিঙ্গারা বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালায়। সাতটি নৌকার প্রতিটিতে ১৫ থেকে ২০ জন করে রোহিঙ্গা ছিলো। প্রায় এক ঘণ্টা ধরে তাদের অনুপ্রবেশে বাধা দিলে ১০টার দিকে রোহিঙ্গারা বাধ্য হয়ে একই পয়েন্ট দিয়ে মিয়ানমারে ফিরে যায়। তিনি জানান, রোহিঙ্গাদের গতিবিধি লক্ষ করতে কোস্টগার্ডের টহল দল মোতায়েন রয়েছে।

তিনি বলেন, নাফ নদীজুড়ে কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে। নদীর মিয়ানমার জলসীমায় অনেক লোকজনকে নৌকায় ভাসমান অবস্থায় দেখা যাচ্ছে। নজরদারি বাড়ানোয় রোহিঙ্গারা অনুপ্রবেশ করতে পারছে না বলে জানান নাফিউর রহমান।

সম্পাদনা : অরুন দাস।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page