জামিন পেলেন ক্রিকেটার আরাফাত সানি

নিজস্ব প্রতিবেদক, পিটিবিনিউজ.কম। ওয়েবসাইট: www.ptbnewsbd.com

0
Cricketer Arafat Sunny

যৌতুক বিরোধী আইনে করা মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার আরাফাত সানি। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপু এই আদেশ দেন। এরআগে আজ বেলা ১১টার পরে তিনি ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপুর আদালতে আত্মসমর্পণ করেন। শুনানি শেষে আদালত আরাফাত সানির জামিন মঞ্জুর করেন।

আরাফাত সানির পক্ষে শুনানি করেন আইনজীবী এম জুয়েল আহম্মদ ও আইনজীবী মুরাদুজ্জামান।

আইনজীবী মুরাদুজ্জামান বলেন, আরাফাত সানি চিকুনগুনিয়ায় আক্রান্ত। এজন্য তিনি অভিযোগ শুনানির ধার্য দিন গতকাল রোববার আদালতে হাজির হতে পারেননি। যৌতুক বিরোধী আইনে করা মামলায় আদালত তাঁর বিরুদ্ধে অভিযোগ গঠন করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়ে অবগত হয়ে আরাফাত সাননি আজ আত্মসর্পণ করে জামিন চান। বিজ্ঞ আদালত তাঁকে জামিন দেন। অন্যদিকে নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলায় আরাফাতের জামিন আগামী ৭ আগস্ট পর্যন্ত বাড়িয়েছেন ঢাকার মহানগর দায়রা জজ আদালত।

গতকাল রোববার আরাফাতের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। যৌতুক নিরোধ আইনে তাঁর স্ত্রী বলে পরিচয় দেয়া এক তরুণী গত ২০ জানুয়ারি এ মামলা করেন। এছাড়া গত ৫ জানুয়ারি আরাফাত সানির বিরুদ্ধে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে মোহাম্মদপুর থানায় এই মামলা করেন ওই তরুণী। গত ১৯ জানুয়ারি সানিকে ঢাকার আমিনবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে ওই তরুণী নিজেকে আরাফাত সানির স্ত্রী দাবি করে ২০ লাখ টাকা যৌতুক দাবির অভিযোগে যৌতুক নিরোধ আইনে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আরেকটি মামলা করেন। সর্বশেষ নারী ও শিশু নির্যাতন দমন আইনে সানি ও তাঁর মায়ের বিরুদ্ধে মামলা হয়। পরে সবকটি মামলাতেই তিনি জামিন পান।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, সানির সঙ্গে ২০১৪ সালের ৪ ডিসেম্বর নাসরিনের বিয়ে হয়। পরিবারের অমতে বিয়ে করে বাসা ভাড়া নিয়ে নাসরিনকে নিয়ে থাকতে শুরু করেন সানি। পরে তিনি ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন নাসরিনের কাছে।

সম্পাদনা : সূর্য দাস।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page