কুমিল্লায় প্রতিবন্ধীকে ধর্ষণ: অভিযুক্তকে দ্রুত গ্রেপ্তারের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক, পিটিবিনিউজ.কম। ওয়েবসাইট: www.ptbnewsbd.com

0
Supreme Court of Bangladesh.

কুমিল্লায় এক প্রতিবন্ধী মেয়েকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত নজরুলকে দ্রুত গ্রেপ্তার করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গ্রেপ্তারের এই নির্দেশনা বাস্তবায়নের অগ্রগতি আগামি ১৯ জানুয়ারি জানাতে কুমিল্লার পুলিশ সুপার (এসপি) ও বাঙ্গরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বলা হয়েছে। একই সঙ্গে ধর্ষণের প্রতিবাদ করায় ভাইকে কোপানোর ঘটনায় করা নালিশ ৪৮ ঘণ্টার মধ্যে মামলা (এফআইআর) হিসেবে গ্রহণ করতেও নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি আপস-অযোগ্য ওই ঘটনায় সালিসের উদ্যোগ কেনো বেআইনি হবে না, তা জানতে চেয়ে রুল নিশি জারি করেছেন আদালত।

সোমবার (৯ জানুয়ারি) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ এই আদেশ দেন। গত ৭ জানুয়ারি ‘কুমিল্লার বাঙ্গরা: বোনকে ধর্ষণ, ভাইকে কোপ, থানায় সালিস’ শিরোনামে প্রকাশিত একটি জাতীয় দৈনিকের প্রতিবেদনটি সুপ্রিম কোর্টের আইনজীবী মুজিবুর রহমান আদালতের নজরে আনলে বিচারক এ আদেশ দেন।

প্রকাশিত ওই প্রতিবেদনের বলা হয়, ২০১৬ সালের ২৩ ডিসেম্বর গ্রামের পাশে একটি ব্রিক ফিল্ডে প্রতিবন্ধী মেয়েকে ফুঁসলিয়ে নিয়ে গিয়ে যৌন নির্যাতন করে প্রতিবেশি নজরুল (৩০)। এ সময় স্থানীয় কয়েকজন যুবক নজরুলকে হাতেনাতে ধরে। কিন্তু প্রভাবশালী হওয়ায় তাঁরা কোনো ব্যবস্থা নিতে পারেনি। পরদিন প্রতিবন্ধীর ভাই নিজাম উদ্দিন ঘটনা শুনে নজরুলের বাড়িতে গিয়ে প্রতিবাদ জানান। তখন তাঁকে দা দিয়ে কুপিয়ে মারাত্মকভাবে আহত করে নজরুল। আহত নিজামকে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠান।

সম্পাদনা: রাজু আহমেদ।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page