কাশ্মীরে কাপুরুষোচিত হামলায় জড়িতরা রেহাই পাবে না: মোদী

0
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখার কাছে উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলাকে ‘কাপুরুষোচিত হামলা’ বলে এর তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, আমি জাতিকে আশ্বস্ত করে বলতে চাই, হামলায় জড়িতদের কেউ রেহাই পাবে না। গতকাল রোববার (১৮ সেপ্টেম্বর) ভোররাতে ওই হামলার পর এক টুইট বার্তায় মোদী এ হুঁশিয়ারি দেন।

রোববার ভোররাতে হামলায় অন্তত ১৭ ভারতীয় সেনা নিহত ও ৩৫ জন আহত হয়। পাল্টা অভিযানে নিহত হয় চার জঙ্গিও। উরির সেনা ঘাঁটিটি রাজধানী শ্রীনগর থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে। হামলার পর নিয়ন্ত্রণ-রেখা বন্ধ রয়েছে। এখন পর্যন্ত এ হামলার দায় কেউ স্বীকার করেনি। ২০১৪ সাল থেকে কাশ্মিরের উত্তরাঞ্চলে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ চালানো হামলাগুলোর মধ‌্যে এ হামলাটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা।

কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর একটি ব্রিগেড সদরদপ্তরে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ হামলায় ১৭ ভারতীয় সেনা নিহত হয়েছেন।
কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর একটি ব্রিগেড সদরদপ্তরে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ হামলায় ১৭ ভারতীয় সেনা নিহত হয়েছেন।

ভারতীয় সেনাবাহিনীর এক মুখপাত্র জানান, চারজন ‘ফিদায়িন’ (আত্মঘাতী) উরির ওই ঘাঁটিতে অনুপ্রবেশ করে হামলা চালায়, ছয় ঘন্টার ধরে চলা লড়াইয়ে তারা সবাই নিহত হয়।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং এ হামলায় পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ করলেও তা উড়িয়ে দিয়েছে ইসলামাবাদ।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাফিস জাকারিয়া রয়টার্সকে বলেন, কোনো ধরনের তদন্ত ছাড়া পাকিস্তানের বিরুদ্ধে ভারতের এমন তাৎক্ষণিক অভিযোগ আমরা প্রত্যাখ্যান করছি।

সম্পাদনা: রাজু আহমেদ।

Share on FacebookShare on Google+Tweet about this on TwitterPrint this page